১৩ রানে করাচি কিংসকে হারিয়ে ফাইনালে তামিমের পেশাওয়ার

27

স্পোটস ডেস্ক: হাঁটুর চোটে খেলা হয়নি তামিম ইকবালের। বাংলাদেশি ওপেনারকে ছাড়াই তাই পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনালের মিশনে নেমেছিল তার দল পেশাওয়ার জালমি। জয়ও পেয়েছে। দ্বিতীয় এলিমিনেটর ম্যাচে করাচি কিংসকে ১৩ রানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে তামিমের পেশাওয়ার।

বৃষ্টির কারণে ১৬ ওভারে নেমে আসা ম্যাচে কামরান আকমালের ঝড়ে পেশাওয়ার স্কোরে জমা করে ৭ উইকেটে ১৭০ রান। কামরান মাত্র ২৭ বলে ৫ চার ও ৮ ছক্কায় খেলেন ৭৭ রানের টর্নেডো ইনিংস। তার সঙ্গে আন্দ্রে ফ্লেচার ৩০ বলে করেন ৩৪ রান, আর অধিনায়ক ড্যারেন সামির ব্যাট থেকে আসে ১২ বলে ২৩ রান।

কঠিন এই লক্ষ্যে খেলতে নেমে করাচি শুরুতেই হারায় মুক্তার আহমেদের (১) উইকেট। তবে আরেক ওপেনার জো ডেনলি ও বাবর আজমের ব্যাটে জয়ের স্বপ্ন দেখতে থাকে তারা। কিন্তু ডেনলির ৪৬ বলে হার না মানা ৭৯ ও বাবরের ৪৫ বলে খেলা ৬৩ রানের ইনিংস দুটি পারেনি করাচিকে জেতাতে। নির্ধারিত ১৬ ওভারে মোহাম্মদ আমিররা করতে পারে ২ উইকেটে ১৫৭ রান।

তাতে ১৩ রানের জয়ে পিএসএলের এবারের আসরের ফাইনাল নিশ্চিত করে পেশাওয়ার। শিরোপা নির্ধারণী ম্যাচে রবিবার তাদের প্রতিপক্ষ ইসলামাবাদ ইউনাইটেড। ওই ম্যাচে খেলার সম্ভাবনা আছে তামিমের।-ক্রিকইনফো