রাশিয়াকে ৩-০ গোলে উড়িয়ে দিল ব্রাজিল

20

শুক্রবারের মস্কোয় প্রীতি ম্যাচে রাশিয়াকে ৩-০ গোলে হারিয়েছে বাছাইপর্ব পেরিয়ে সবার আগে বিশ্বকাপের মূল পর্বে ওঠা ব্রাজিল।

প্রতিপক্ষের মাঠে শুরুতে কিছুটা ছন্দহীন ব্রাজিল দ্রুতই নিজেদের খুঁজে পায়। একের পর এক আক্রমণ করতে থাকে তারা; কিন্তু শেষটা ভালো হচ্ছিল না। প্রথমার্ধে দুই-তৃতীয়াংশের বেশি সময় বল দখলে রেখেও তাই প্রতিপক্ষের গোলরক্ষককে বড় কোনো পরীক্ষায় ফেলতে পারেনি অতিথিরা।

২৫তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে ফিলিপে কৌতিনিয়োর জোরালো শটে বল যায় গোলরক্ষকের হাতে। দুই মিনিট পর গোল করার মতো পজিশনে বল পেয়ে একই কাজ করেন উইলিয়ান।

বিরতির আগে সেরা সুযোগটি অবশ্য পায় স্বাগতিকরা। ৩৭তম মিনিটে ১০ গজ দূর থেকে উড়িয়ে মারেন মিডফিল্ডার আলেকসেই মিরানচুক।

দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে ডি-বক্সের মধ্যে থেকে পাওলিনিয়োর নেওয়া শট ঠেকান ইগর আকিনফিভ। চার মিনিট পর ব্রাজিলের আরেকটি প্রচেষ্টা গোলরক্ষকের মাথায় লেগে বাইরে চলে যায়।

৫৩তম মিনিটে অপেক্ষা শেষ হয় ব্রাজিলের। ডান দিক থেকে উইলিয়ানের ক্রসে চিয়াগো সিলভার হেড ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক; কিন্তু দলকে বিপদমুক্ত করতে পারেননি। গোলমুখে আলগা বল পেয়ে জালে ঠেলে দেন ইন্টার মিলানের ডিফেন্ডার মিরান্দা।

কিছুক্ষণ পর চার মিনিটের ব্যবধানে আরও দুই গোল করে জয় নিশ্চিত করে ফেলে ব্রাজিল।

৬২তম মিনিটে স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন ফিলিপে কৌতিনিয়ো। ডি-বক্সে পাওলিনিয়ো পিছন থেকে ফাউলের শিকার হলে পেনাল্টিটি পায় তারা। ৬৬তম মিনিটে উইলিয়ানের ক্রসে বল ছয় গজ বক্সে পেয়ে হেডে নিজেই তৃতীয় গোলটি করেন বার্সেলোনার মিডফিল্ডার পাওলিনিয়ো।